ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলায় পেকুয়ায় কর্মরত সাংবাদিকদের প্রতিবাদ ও নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি:
পেকুয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক আজাদী পত্রিকার পেকুয়া প্রতিনিধি সিনিয়র সাংবাদিক মোহাম্মদ ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন পেকুয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন :

পেকুয়া প্রেস ক্লাবের পক্ষে: সিনিয়র সহ সভাপতি এডভোকেট মীর মোশারফ হোসেন টিটু, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আনসারী, নির্বাহী সদস্য রুহুল আমিন পারভেজ, মাহামুদুল করিম,এস.এম.জুবাইদ, সদস্য দেলোয়ার হোসেন।

পেকুয়া উপজেলা প্রেস ক্লাবের পক্ষে: সাধারণ সম্পাদক এম.দিদারুল করিম, সদস্য সাখাওয়াত হোসেন সুজন, রেজাউল করিম রেজা, আসাদুজ্জান অপু প্রমুখ ।

পেকুয়া উপজেলা অনলাইন প্রেস ক্লাবের পক্ষে: সভাপতি মো: ফারুক, সাধারণ সম্পাদক এফ এম সুমন, যুগ্ম সম্পাদক জালাল উদ্দিন, দপ্তর সম্পাদক রেজাউল করিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বাহার, সদস্য আজিজুল হক।

প্রেস ক্লাব’ পেকুয়ার পক্ষে: আহবায়ক নাজিম উদ্দিন, সদস্য সচিব সাজ্জাদুল ইসলাম, নির্বাহী সদস্য রিয়াজউদ্দিন, ইমরান হোছাইন, সাইফুল ইসলাম বাবুল, শাহজামাল, সদস্য জয়নাল আবেদীন, রাশেদুল ইসলাম, আব্দুল মামুন।

পেকুয়া উপকূলীয় প্রেস ক্লাবের পক্ষে: সভাপতি শহিদুল ইসলাম হিরু, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন।

বিবৃতিদাতা বলেন, সাংবাদিক ছফওয়ানুল করিম পেকুয়ার ইতিহাসের সংবাদ জগতের একজন নক্ষত্র ও সৎ গণমাধ্যম কর্মী। তিনি পেকুয়ার সিনিয়র সাংবাদিক। ঘটনার দিন তিনি ও তার সহোদর ব্যাংকার জিল্লুল করিম কে নিয়ে পেকুয়া সিকদার পাড়াস্থ নিজ বাসা থেকে স্কুটি যোগে পেকুয়া প্রেস ক্লাবে আসার পথে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মিফতা উদ্দিনসহ ৭/৮ জন সন্ত্রাসী পূর্ব পরিকল্পিত ভাবে আগে থেকে উৎপেতে থেকে পথরোধ করে সাংবাদিক ছফওয়ানুল করিমের উপর সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে আহত করে নগদ টাকাসহ প্রয়োজনীয় ডকুমেন্ট ছিনিয়ে নিয়েছে।

বিবৃতিতে কর্মরত সাংবাদিকরা আরো বলেন এ ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদেরকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানায়। অন্যতাই আমরা সাংবাদিক সমাজ কঠোর আন্দোলন দিতে বাধ্য হবো।

পাঠকের মতামত: